সেক্সে রসুনের উপকারিতা কি

সেক্সে রসুনের উপকারিতা কি


 সেক্সে রসুনের উপকারিতা কি, (Benefit of garlic in sex) সেক্সে রসুনের উপকারিতা কি, আমাদের আর্টিকেলের শেষের দিকে পেয়ে যাবেন এবং কাচা রসুনের উপকারিতারসুনের উপকারিতা খাওয়ার নিয়মকাঁচা রসুনের উপকারিতারসুনের উপকারিতা অপকারিতাপেনিসের রসুনের উপকারিতাওজন কমাতে রসুনের উপকারিতাচুলের জন্য রসুনের উপকারিতারসুনের উপকারিতা চুলের জন্য, ব্রণে রসুনের উপকারিতাত্বকে রসুনের উপকারিতাডায়াবেটিসে রসুনের উপকারিতাহার্টের জন্য রসুনের উপকারিতা, সব কিছুর উত্তর এই আর্টিকেল এ পরিষ্কার করেছি।

আমাদের গুগল নিউজ পোস্ট গুলি ফলো করুন ☛📰Google News 

বহুযুগ আগে থেকে এই রসুন রান্নায় ব্যবহারের মশলা জাতীয় উপাদান হিসাবে। তবে এর আগে থেকে রসুনকে দৈহিক  নানা রকম সমস্যা সমাধানের জন্য মানুষ ব্যবহার  করে আসছে ।  যেমন -খ্রিস্টপূর্ব  ১৫০০ শতকে চীন ভারতে রক্তকে পাতলা রাখার জন্য রসুন ব্যবহার করা হতো। এছাড়াও গ্রিক ,হিব্রু আরো নানান সভ্যতায় রসুন কে ভেষজ ঔষধ এর তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছিল।

সেক্সে রসুনের উপকারিতা কি


রসুনের পুষ্টিগুণ - সেক্সে রসুনের উপকারিতা কি

রসুন রান্না ,কাঁচা ,আচার ,সিদ্ধ আরো নানা প্রক্রিয়ায় খাওয়া হয়ে থাকে ,তাই খাওয়ার পদ্ধতি অনুযায়ী এর উপকারিতাও ভিন্ন ,এর বৈজ্ঞানিক নাম -'আলিয়াম  স্যাটিভাম।  রসুন তো নানা রকম রোগনিরাময়ে  অব্যর্থ ওষুধ তবে এতে মূলত কি কি উপাদান রয়েছে  আসুন দেখে নিই ,এতে রয়েছে -প্রচুর পরিমানে মিনারেল ফাইবার ,সালফার ,ক্লোরিন ,আয়োডিন ,ভিটামিন সি,বি  ,থিয়ামিন ,আয়রন ,ফসফরাস ,ক্যালসিয়াম ,রিবোফ্লোবিন , ময়েশ্চার ,প্রোটিন ,ফ্যাট ,ফোলেট ,সেলেনিয়াম,থিয়ামিন ,আন্টি অক্সিডেন্ট ,আন্টি ইনফ্লেমেটরি ,নায়াসিন ,পান্টেথেনিক এসিড ,এলিসিন,প্রোটিন ,লোহ ,জিঙ্ক ,সোডিয়াম এতে খুব অল্প পরিমানে রয়েছে ক্যালোরি ,শর্করা কার্বোহাইড্রেট   ইত্যাদি।

সেক্সে রসুনের উপকারিতা কি (Benefit of garlic in sex)

সেক্সে রসুনের উপকারিতা কি,বর্তমানে আমরা এই ডিজিটালে হোক অথবা নিত্য দিনের কাজের চাপে নিজেদের দৈহিক শান্তি দিন দিন যেন হারিয়ে ফেলছি ,নিজেদের সহবাস সঙ্গী কে একেবারেই খুশি করতে পারছিনা বার বার চেষ্টার পরও।

এছাড়াও অনেকের পুরুষত্বহীনতা রয়েছে যা ডাক্তারির ভাষায় বলা হয় ইরেক্টাইল ডিসফাংশান  চিকিৎসায় প্রাকৃতিক ভেষজ হিসাবে রসুনকেই নির্বাচন করা হয়েছে। এই ইরেক্টাইল ডিসফাংশান খুবই সাধারণ পুরুষের যৌনস্বাস্থের সমস্যা যা দূর করাও অনেক সহজ ,তাছাড়া অনেকের তো যৌনক্রিয়াকলাপেও  সমস্যা রয়েছে। তবে এসমস্ত সমস্যার জন্য অনেকে সরাসরি ডাক্তারের সাথেও পরামর্শ করতে লজ্জা পায় ,সেক্ষেত্রে যৌনসঙ্গীর সঙ্গে বিবাদ বাড়ে। আসুন জেনে নিই ঘরোয়া উপায়ে এই ধরণের সমস্যা দূর করার উপায় গুলি খুঁজি। Benefit of garlic in sex.

রসুনে মূলত পলিসালফাইড রয়েছে যা h2s  উৎপাদন  উন্নত করে  যাতে রক্তনালী শিথিল করার ক্ষমতা রক্তসঞ্চালন  বাড়ায়  পরোক্ষভাবে পুরুষত্বহীনতা নিয়ন্ত্রণ করে ,এছাড়াও এলিসিন নামক   বস্তু থাকায় পুরুষের যৌনাঙ্গের বৃদ্ধি,প্রজনন ক্ষমতা বৃদ্ধি,বীর্যের গাঢ়ত্ব,বার বার বীজপাত থেকে   মুক্তি,সহবাসের ক্ষমতা বৃদ্ধি,অকালে বীর্যপাত রোধ,সহবাসের আগ্রহ বৃদ্ধি  ইত্যাদি পেনিসের রসুনের উপকারিতা,উপকার পাওয়া যায়।

রসুনের উপকারিতা  খাওয়ার নিয়ম

*এক গ্লাস গরম দুধের সাথে  কোয়া কাঁচা রসুন থেঁতো করে দুধের সাথে মিশিয়ে খালি পেটে  রাতে অথবা সকালে খান।

*- দিন রসুন জলে ভিজিয়ে রাখুন এবং এরপর যখন দেখবেন রসুনে অংকুরিত হয়েছে তখনি থেঁতো করে মধুর সাথে সেবন করুন সকালে খালি পেটে এতে অনেক উপকারিতা বাড়বে। এতে টেস্টোস্টেরন এর মাত্রা বাড়ে।

*দুই চামচ আমলকির রসের সাথে  কোয়া রসুন বাটা সকালে খালি পেটে  পান করুন। কাঁচা রসুনের উপকারিতাএতে শুক্রাণুর সংখ্যা বৃদ্ধি পায়। 

রসুনের উপকারিতা

আমরা জানলাম রসুন কি কি পুষ্টি উপাদান রয়েছে ,তবে এর প্রভাবে কোন কোন রোগের নিরাময় সম্ভব আসুন জেনে নিই।

সেক্সে রসুনের উপকারিতা কি


. হৃদরোগের  নিরাময় হার্টের জন্য রসুনের উপকারিতা

রসুন রয়েছে প্রচুর পরিমানে সালফার  সমৃদ্ধ এলিসিনের এন্টিঅক্সিডেন্ট যা হৃদপিণ্ডের নানা রকম জটিলতা দূর করতে সহায়তা করে ,গবেষকরা এটি নিশ্চিত করতে জন হৃদরোগ বিশিষ্ট মানুষের উপর এক গবেষণা চালায় এবং  পরবর্তীতে তারা বলেন যে -সালফার সমৃদ্ধ এলিসিন  রক্তের ক্ষতিকর (এল ডি এল ) এর কোলেস্টেরল এর মাত্রা অতিরিক্ত চর্বি  কমিয়ে রক্তনালীগুলিতে  স্বাভাবিক ভাবে  রক্ত চলাচলে সাহায্য করে। 

তাছাড়া ব্লাড প্রেসার ,রক্ত চাপ রক্তের অতিরিক্ত শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করতে  উপযোগী এই রসুনেহার্টের জন্য রসুনের উপকারিতাআর রসুনে রয়েছে রক্তে অনুচক্রিকা জমাট বাধার গতি প্রশমিত করার ক্ষমতা তাই নিয়মিত রসুন খেলে রক্তের তারল্য বজায় রেখে হৃদরোগের সম্ভাবনা কমে  যায়। তবে রান্না রসুনের থেকে কাঁচা রসুনের উপকারিতা বেশি পাওয়া যায়।

গবেষণাগারে বড় হওয়া দুই দল ইঁদুর এর মধ্যে এক দল ইঁদুর কে নিয়মিত রসুন খাওয়ানো হয় এবং কয়েক সপ্তাহ পর বিজ্ঞানীরা ইচ্ছাকৃত ভাবে দুই দল ইঁদুরের মধ্যে  হার্টএট্যাক ঘটায় ,এবং দেখা যায় যে এর ফলে রসুন খাওয়ানো হতো যে দল ইঁদুরকে সেই দলের  ইঁদুর হার্টএট্যাক এর ধাক্কা সামলে নিয়েছে। গবেষক রা জানায় তারা রসুন নিয়ে আরো রিসার্চ করবে  বর্তমানে সেই রিসার্চ চলছে।

.ডায়াবেটিস নিয়ন্ত্রণডায়াবেটিসে রসুনের উপকারিতা 

ডায়াবেটিস রোগীদের মূল সমস্যা হলো রক্তে শর্করার মাত্রা খুব বেশি বেড়ে যাওয়া খুব বেশি কমে যাওয়া তবে ,এধরণের সমস্যার জন্য অবশ্যই ডাক্তার রয়েছে তাছাড়া ঘরোয়া কিছু উপাদানের উপর নির্ভর করাও কিন্তু বিশেষ উপকারী। আর রসুন  শর্করার মাত্রা ব্যালেন্স করতে কার্যকরী কারণ ,এতে রয়েছে  খুবই কম পরিমানে ক্যালোরি ,শর্করা ও কার্বোহাইড্রেট যা ডায়াবেটিস রোগীদের ক্ষেত্রে কোনো রকম সমস্যার কারণ নয়। 

তাছাড়া বিভিন্ন গবেষণায় প্রমাণিত যে টাইপ ২ ডায়াবেটিস  এর ঝুঁকি কমাতে অনেক সাহায্য করে রসুন। ডায়াবেটিসে রসুনের উপকারিতা, কাঁচা রসুন এথেরোস্কেরোসিস  কমিয়ে রক্তের শর্করার মাত্রা কমায় ,এতে থাকা ভিটামিন b ৬ কার্বোহাইড্রেট বিপাক ক্রিয়ার সাথে জড়িত।

মরিশাস জার্নালে প্রকাশিত এক গবেষণায় জানা যায় যে ,উচ্চরক্তচাপ যুক্ত রোগীরা ১২ সপ্তাহ ধরে রসুন খাবার পর তাদের রক্ত চাপ গড়ে ১০ পয়েন্ট কমে এসেছে।

এক্ষেত্রে রান্নার চেয়ে কাঁচা রসুনে বেশি উপকার হয় বলে জানা গেছে ,কাঁচা  রসুন কুচে সালাদ করে খেতে পারেন। তাছাড়া কাঁচা খেলে আরো ভালো। আর যারা কাঁচা রসুন খেতে পারেনা  তারা রসুন থেতলে চা এর  ফুটিয়ে খেতে পারেন।

৩. গ্যাস্ট্রিক দূর করতে রসুনের উপকারিতা

প্রায় প্রত্যেক মানুষের গ্যাসের মতো সমস্যা রয়েছে ,তাই তেল জাতীয় যা কোনো খাবার খেতে গেলে আমাদের আগেই ওষুধ খেয়ে নিতে হয়। আর আমরা  সত্যি কথা  বলতে অসুধ খেতে পছন্দ করিনা ,আর অনেক সময় দেখা যায় গ্যাস জমতে জমতে আমাদের গ্যাস্ট্রিক হয়ে যায়। তবে এই গ্যাস্ট্রিক এর রোগীদের জন্য সুখবর আর খাওয়ার  হবেনা যদি নিয়ম করে আমরা রসুন খাওয়ার অভ্যাস করতে পারি। 

কারণ রসুনে রয়েছে প্রচুর পরিমানে কার্বোহাইড্রেট b ৬ যা বিপাক ক্রিয়া সহজ করে এবং যকৃৎ ও অগ্নাশয়ের কার্যক্রম সঠিক রাখে ,তাই প্রতিদিন খালি পেটে ১-২ টি রসুনের কোয়া খেয়ে জল খাওয়ার অভ্যাস করুন। দেখবেন এতে আপনার স্নায়বিক চাপ কমার সাথে সাথে এসিডিটিও  হবেনা।


.সর্দি ,কাশি ফ্লুতে রসুনের উপকার

বর্তমানে শীত ,গ্রীষ্ম বর্ষা যে কোনো ঋতুতে অস্বাভাবিক ভাবে বাচ্চা  থেকে বয়স্ক সবারই ঠান্ডা লেগে সর্দি ,কাশি ফ্লু এর মতো সমস্যা দেখা দিচ্ছে আর এই সমস্যায় বড়ো থেকে ছোট সবাই(করোনা ) আতংকিত হয়ে পড়ছে। এছাড়া সবাই সবসময় ওষুধ খেতে চায়না ,তবে ওষুধ ছাড়াও ঘরোয়া উপায়ে এই সমস্যার খুব ভালো সমাধান রয়েছে। রসুন ! হ্যা রসুন। রসুনে প্রচুর এন্টিঅক্সিডেন্ট এলিসিন রয়েছে যা এন্টিম্যাক্রোবিয়াল প্রপার্টি  নাম পরিচিত ,এন্টিঅক্সিডেন্ট দেহের ডিটক্সি করতে সহায়তা করে যার ফলে সর্দি কাশির সমস্যা দূর হয়। এবং ফ্লু শ্বাসপ্রশ্বাসের মতো সমস্যায় খুব ভালো কাজ করে এই রসুন। এক্ষেত্রে কাঁচা রসুন চিবিয়ে খেতে পারেন আর না পারলে মধু সহযোগে রসুনের রস খেতে পারেন।


ত্বকের সমস্যা সমাধানে রসুন  ত্বকে রসুনের উপকারিতা,

মেয়ে অথবা ছেলে সবারই কম বেশি ত্বকের বিভিন্ন রকম সমস্যা থাকে ,তবে এর মধ্যে মেয়েদের মুখের ত্বক বিভিন্ন কারণে বিভিন্নরকম সমস্যায় যুক্ত হয় ,তাই নিয়ে  বিশেষ চিন্তিত হয়ে পড়ে আর কেমিক্যাল এর ব্যবহারের কারণে ত্বকের আরো সমস্যা বেড়ে যায় তাই ত্বকে রসুনের উপকারিতাসবাই ঘরোয়া পদ্ধতির উপর বিশেষ বিশ্বস্ত হয়ে পড়ে আর এই ঘরোয়া পদ্ধতি বিভিন্ন উপাদান  নিয়ে হয়ে থাকে ,তার মধ্যে রসুন শুধু খাওয়া নয়  রূপচর্চার ক্ষেত্রেও ব্যবহার করা হয়ে থাকে।

i .ব্রণের সমস্যাব্রণে রসুনের উপকারিতা,

*রসুন পেস্ট করে এর সাথে দই মিশিয়ে ভালো করে একটি মিশ্রণ তৈরী করুন এবার এই মিশ্রণ ব্রণ যুক্ত অঞ্চলে ভালো করে প্রলেপ  দিন ,১০-১৫ মিনিট পর  ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ব্রণে রসুনের উপকারিতাএই মিশ্রণ একসাথে ত্বকের মৃত কোষ দূর করে ব্রণের ভিতরে  থাকা বর্জ পদার্থ গুলি নরম করে বেরিয়ে আসে।

            রসুনে থাকা এন্টিমাইক্রোবিয়াল মুখের বিভিন্ন ব্যাক্টেরিয়ার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে ,এলিসিন  নামক রাসায়নিক উপাদান ব্রণের সংক্রমণ রোধ করতে সহায়তা করে। এছাড়াও  ব্রণসৃষ্টিকারী ব্যাকটেরিয়াকে  মেরে ফেলে এই রসুনে থাকা বিভিন্ন রাসায়নিক উপাদান ,ব্রণের দাগছোপ নিমেষে দূর করতে সাহায্য করে এই রসুন।

ii .ব্ল্যাকহেডস দূর করতে রসুন

আমাদের সবারই কম বেশি ব্ল্যাকহেড রয়েছে ,ব্ল্যাক হেড বলতে মূলত মৃত কোষ কে বোঝানো হয়েছে। এই মৃত কোষ আমাদের নাকের দুইপাশে থুতনিতে বেশি থাকে ,তবে এই ব্ল্যাকহেড নিয়ে সবার মাথাব্যথা রয়েছে। আর এই মাথাব্যাথা দূরকরতে আমরা বিভিন্ন পার্লারে যাই নানা রকম  কেমিক্যালের সাহায্য নিয়ে থাকি এই কারণে আমাদের মুখের আরো সমস্যা সৃষ্টি হয়ে মুখের চামড়া পাতলা হয়। কিন্তু  আমরা এই সমস্যা দূর করতে রসুন এর সাহায্য নিতে পারি কারণ রসুন থাকা কয়েটি রাসায়নিক উপাদান যেমন-ভিটামিন  বি, সি ত্বকের মৃত কোষ কে সরিয়ে ফেলে ত্বককে উজ্জ্বল করে।

*রসুন টমেটো একসাথে পেস্ট করে মুখে মাস্ক এর মতো লাগিয়ে ২০ মিনিট রাখতে হবে ,তারপর ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। নিয়ম করে সপ্তাহে এটি বার করুন দেখবেন মুখের  নতুন করে ফিরে  এসেছে।

iii.বলিরেখা দূর করতে রসুন -

চিন্তা ,মানসিক চাপ ,বয়েসের অনুপাত  আরো নানা রকম রোগের প্রভাবে চোখের নিচে বলিরেখা লক্ষ্য করা যায় ,তবে আমরা সবাই নিজেদের মুখের ঔজ্জল্যতা চাই আর এই ঔজ্জল্ল্যতা চাপা পড়ে যখন চোখের  নিচে কালো গভীর দাগ পড়ে ,আর এই দাগকে আমরা সাধারণত বলিরেখা বলে থাকি।

আর এই বলিরেখার দূর করতে আমরা অনেকেই অনেক কিছু ট্রাই করছি কিন্তু কোনো ফল পাচ্ছিনা ,তাই আপনাদের জন্য রয়েছে অসাধারণ কার্যকরী রসুনের টিপস।

*এই টিপস রসুন প্রতিদিন খালি পেটে এক কোয়া করে খেতে হবে এবং তা না খেতে পারলে রসুনের কিছু কোয়া থেতকরে  এক চামচ লেবু এক চামচ মধুর সাথে একগ্লাস জল মিশিয়ে খেতে হবে খালি পেটে সকালে। নিয়মিত এই টিপস ফলো করুন কাজ পাবেন সিওর।

.চুলের সমস্যা দূর করতে রসুনচুলের জন্য রসুনের উপকারিতা

ইদানিং আমরা সভ্যতার উন্নতি করতে গিয়ে পরিবেশের বিভিন্ন ক্ষতি করে ফেলছি আর সেই প্রভাব পড়ছে আমাদের দেহের উপর তার অন্য এক উদাহরণ হলো আমাদের চুল। পরিবেশের বাতাস ফ্রেস না হওয়ায় চুলের গোড়া আলগা হওয়া থেকে শুরু করে চুলের ড্যামেজ পর্যন্ত দেখা দিচ্ছে ,

তবে শুধু মাত্র পরিবেশের উপর দোষারোপ করা উচিত হবেনা এই চুলের নানান সমস্যা আমাদের মানসিক চিন্তা ,অযত্ন ইত্যাদির ফলেও ঘটছে। আর এর থেকে মুক্তি পাওয়া জন্য আমরা বিভিন্ন পার্লার ,তেল ,শ্যাম্পু কন্ডিশনার এর উপর নির্ভর করেও কোনো ফলাফল পাচ্ছিনা। তাই  রসুনের কয়েকটি কার্যকরী টিপস দেয়া হলো ট্রাই করুন নিশ্চই ফলাফল পাবেন।

             বিভিন্ন গবেষণায় উল্লিখিত যে রসুনে সালফার সেলেনিয়াম থাকায় এটি চুলের গোড়া শক্ত , নতুন চুল গজাতে  আরো নানা রকম সাহায্য করে আসুন দেখে নিই -

i . অকালে চুল ঝরে গেলে -

রসুনের উপকারিতা চুলের জন্য, কয়েক কোয়া রসুনকে কুচিকুচি করে গ্রেট করে নিয়ে নারকেল তেলের সাথে ফুটিয়ে নিন ,এবার এই ফোটানো তেল ঠান্ডা হয়ে গেলে তা সাধারণ তেলের পরিবর্তে ব্যবহার করুন নিয়মিত ফল পাবেন।

ii .অকালে চুল পাকলেরসুনের উপকারিতা চুলের জন্য

কয়েকটা  রসুন পেস্ট করুন এবং এর সাথে ১০ চামচ মধু    লেবুর রস  পরিমান মতো যোগ করে একটি মিশ্রণ তৈরী করুন চুলের জন্য রসুনের উপকারিতাএবার এই মিশ্রণ স্নান করার এক ঘন্টা আগে মাথায় চুলের গোড়ায় গোড়ায় ভালো করে লাগান এবং ২৫ মিনিট পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

. ক্যান্সারের চিকিৎসায় রসুন

ক্যান্সার এক রোমহর্ষক রোগ হিসাবে চিহ্নিত করা হয়েছে ,তবে এই  রোগের ওষুধ আবিষ্কার কয়েক বছর মাত্র আগে হয়েছে। আর এই রোগ ওষুধ ছাড়াও রসুন নিয়মিত খেলে নিয়ন্ত্রিত হয় অনেখানি। পেট ক্লেরেক্টল ক্যান্সার প্রতিরোধ করতে রসুন বিশেষ কার্যকরী।

ইউরোপিয়ান প্রসপেকটিভ ইনভেস্টিগেশন ইনটু ক্যানসার অ্যান্ড নিউট্রিশন নামক এক সংস্থা পুরো পৃথিবীর প্রায় ১০ টি দেশের একাধিক পুরুষ মহিলার উপর এক গবেষণা চালায়,এবং গবেষণায় দেখা যায় যে সব মহিলা ও পুরুষেরা নিয়মিত রসুন খেয়েছেন তাদের তুলনামূলক ভাবে ক্যান্সার হ্রাস পেয়েছে বিশেষভাবে মহিলাদের স্তন ক্যান্সারের ঝুঁকি ৬৭-৭০% হ্রাস পেয়েছে।

তাছাড়া রসুনে থাকা আন্টি -কার্সিনোজেনিক ও এলিল সালফারের মতো সক্রিয় যৌগ থাকে যা কোষবিভাজন প্রক্রিয়া গুলিতে প্রচুর চাপ সৃষ্টি করে তুমার বৃদ্ধি বন্ধ করতে সক্ষম হয়।

.ওজন কমাতে রসুনের উপকারিতা 

ওজন কমাতে রসুনের উপকারিতা, অতিরিক্ত ওজন নিয়ে যারা সমস্যায় ভুগছেন নানা রকম ডাক্তারের কথায় ভয় পাচ্ছেন ,চিন্তা না করে নিয়মিত কয়েক টি রুলস ফললো করুন ওজন আপনিতেই ঝরে যাবে তার  জন্য  আমাদের নিয়মিত রসুন খাবার অভ্যাস করতে হবে ,কারণ  রসুনে এলিসিন নামক এক যৌগ থাকে যা অতিরিক্ত মেদ ঝরিয়ে ফেলে সহজেই। তবে হ্যাঁ যখন তখন বেশি রসুন খেলে হবেনা ,তাই আসুন জেনে   নিই এক্ষেত্রে রসুন খাবার সঠিক পদ্ধতি :

কাচা রসুনের উপকারিতাসকালে খালি পেটে দুই কোয়া রসুন চিবিয়ে খেয়ে এক গ্লাস পানি পান করুন ,দেখেন মাস দুই পরেই ফল পেয়ে যাবেন।

*একগ্লাস পাতিলেবুর সরবতের সাথে কাঁচা রসুন থেতলানো কোয়া মিশিয়ে খালিপেটে নিয়মিত পান করুন।

* কোয়া রসুন চামচ খাঁটি মধু সকালে খালি পেতে চিবিয়ে সেবন করুন ফল পাবেন শীঘ্রই।


রসুনের অপকারিতা

রসুনে যেমন উপকারিতা রয়েছে ঠিক তেমনি অপকারিতা রয়েছে। 

*  যুক্ত রাষ্ট্রে ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের  গবেষণা অনুযায়ী জানা গেছে অতিরিক্ত রসুন খেলে হাইফিমা হওয়ার সম্ভাবনা বাড়ে ,এছাড়া চোখের আইরিশ কর্নিয়ার রক্তক্ষরণ ঘটে। ফলে দৃষ্টি শক্তি হারানোরও ঝুঁকি ধীরে ধীরে বাড়ে।

*অতিরিক্ত রসুন খাবার ফলে দেহের রক্ত চাপ কমে যায় নিম্ন রক্তচাপের ফলে শারীরিক দুর্বলতা যেমন -মাথা ঘোরা বমি বমি ভাবের সৃষ্টি হয়।

*প্রয়োজনের অধিক রসুন খেলে রসুনে থাকা এলিসিন নামক যৌগ যকৃতে বিষক্রিয়ার সৃষ্টি করে।

*রসুনে সালফার নামক যৌগ থাকায় খালি পেটে  অতিরিক্ত  রসুন  খেলে গ্যাসের সৃষ্টি হয়ে ডায়রিয়ার সৃষ্টি হয়।

*বিভিন্ন গবেষণায় জানা  গেছে অতিরিক্ত কাঁচা রসুন খেলে শরীরে প্রচুর পরিমাণে ঘাম সৃষ্টি হয়।

*গর্ভবতী মহিলাদের অতিরিক্ত রসুন খাবার ফলে প্রসব বেদনা গুন্ বেড়ে যায় মাতৃ দুধের স্বাদ পাল্টে যায় শিশুর পক্ষে মাতৃদুধ তখন পুষ্টিকর থাকেনা।

*মুখের দুর্গন্ধ বৃদ্ধির অন্যতম কারণ হলো অতিরিক্ত রসুন সেবন।

আমাদের শেষ কথা 

উপকার বলে প্রয়োজনের বেশি রসুন খাবেন না। রসুনের উপকারিতা অপকারিতা, দুটি দিক রয়েছে।আমরা অনেক রিসার্চ করে রসুনের উপকারিতা অপকারিতা সম্মন্ধে সঠিক তথ্য সঞ্চয় করে এই আর্টিকেল টি লিখেছি ,যদি আপনাদের আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে কমেন্ট করুন।

Tags:

সেক্সে রসুনের উপকারিতা কি,  

রসুনের উপকারিতা,  

রসুনের উপকারিতা ও অপকারিতা,  

কাঁচা রসুনের উপকারিতা,

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Adsence

Adsence