সহবাসের পর শরীর দুর্বল হওয়ার কারণ এবং করণীয়

সহবাসের পর শরীর দুর্বল হওয়ার কারণ এবং করণীয়

আজকের মূলত আলোচনার বিষয় হলো সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় কী ? এছাড়াও আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়লে অনেক কিছু জানতে পারবেন আপনি যেগুলো জানতে এসেছেন। সহবাস মানেই দুজন ব্যক্তি( পুরুষ এবং মহিলা ) একত্রিত হওয়া, বংশবিস্তারের জন্য যৌনক্রিয়া কার্যকলাপ করা কে বুঝি। এই সময়টা আনন্দদায়ক, মধুময় মুহূর্ত, পরিপূর্ণ সহবাস প্রতিটি দাম্পত্য জীবনে গুরুত্ত রাখে। 

সহবাস যেহেতু একটি শারীরিক প্রক্রিয়া, তাই শরীরের সঞ্চয় করা শক্তি ক্ষয় হতে পারে। এবং যৌনমিলন বা সহবাসের চরম মুহূর্তে শরীর থেকে বিশেষ তরল পদার্থ নির্গত হয়ে যায়। যার ফলে শরীর স্বাভাবিক ভাবে দুর্বল হতে পারে। এছাড়াও ও অনেক কারণ থাকতে পারে। 

সহবাসের পর শরীর দুর্বল হওয়ার কারণ এবং করণীয়

এই আর্টিকেলে, আমরা সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়,  সহবাসের পর করণীয়, মেয়েদের শরীর দুর্বল হলে করণীয়, শরীর দুর্বল হলে কি ভিটামিন খেতে হবে, সহবাস করার পর কি খেতে হয়,  সহবাসের পর যা করতে হবে? শরীর দুর্বল হলে কি করতে হবে? এইগুলো পয়েন্ট  আলোচনা করব। আপনার কাছে একটাই অনুরোধ ধৈর্য সহকারে সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন। 

সহবাস কি? এটি আমাদের জীবনে কেন গুরুত্বপূর্ণ? 

সহবাস বা যৌনসঙ্গম (যৌন সহবাস, যৌন সংসর্গ, যৌনমিলন, সঙ্গম, মৈথুন, রতিক্রিয়া, রতিমিলন; সহবাস ইত্যাদি) হলো একটি জৈবিক প্রক্রিয়া যা  মূলত যৌন সুখ বা প্রজনন বা উভয় কার্য ক্রিয়ার জন্য একজন পুরুষের উত্তেজিত শিশ্ন একজন মহিলার যোনিপথে প্রবেশ করানো ও সঞ্চালনা করাকে বোঝায়।

দম্পতির দৈনন্দিন জীবনে ঘনিষ্টতা বাড়াতে, মানসিক চাপ কমাতে, প্রতিদিনের কাজের উৎসাহ এবং আত্মবিশ্বাস বাড়ানোর জন্য সহবাসে লিপ্ত হওয়া গুরুত্তপুর্ন। 

সহবাসের পর শরীর দুর্বল হওয়ার মূল কারণ কী?

সহবাসের পর শরীর দুর্বল হওয়ার মূল কারণ :-

১. সহবাসের সময় অত্যধিক খাদ্য খাবার সেবন করা হতে পারে।

২. সহবাস বা যৌনমিলনের চরম মুহূর্তে বীর্য বা সেক্স হরমোন নির্গত হয়ে যায়। 

৩. সহবাসের সময় বিশেষ শক্তি ক্ষয় হয়ে যায়।  

৪. সহবাসে সম্পূর্ণ তৃপ্তিভরে সম্পূর্ণ না হওয়া। 

৫. দীর্ঘ সময় সহবাস করার জন্য কোনো ঔষধ সেবন করলে তার সাইড ইফেক্ট থাকতে পারে। 

সহবাসের পর শরীর দুর্বল হওয়ার এইগুলি সাধারণ কারণ আপনাদের  আলোচনা করলাম। এছাড়াও শরীরের গোপন রোগ থাকতে পারে যার জন্য যৌনাঙ্গ জ্বালাপোড়া বা অসস্থি ভাব দেখা দিতে পারে। তার জন্য অবশ্যই গাইনি ডাক্তারের সাথে পরামর্শ নেওয়া প্রয়োজন। 

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয়

সহবাসের পর শরীর দুর্বল হলে নিচে আলোচনা করা বিষয়গুলি অন্তত এক মাস ফলো করুন -

১.    প্রতি দিন নিয়মিত যোগাসন ব্যায়াম করুন 

শরীরের দুর্বলতা ভাব কাটানোর জন্য যোগাসন ব্যায়াম হলো কার্যকরী পদ্ধতি। এর ফলে আপনার শরীর সুস্থ থাকবে মনের জোর বাড়বে, খাদ্যখাবারে রুচি আসবে। 

২.   মেয়েদের শরীর দুর্বল হলে করণীয় নিয়মিত প্রোটিন সমৃদ্ধ সেক্সে বৃদ্ধির খাবার খান

শারীরিক দুর্বলতা কাটানোর জন্য এবং দীর্ঘ সময় দৈহিক মিলনের জন্য প্রোটিন সমৃদ্ধ খাদ্য খাবার আহার করুন।  

৩.    প্রতি দিন পর্যাপ্ত পরিমান পানি পান করুন 

দিনে পর্যাপ্ত পরিমান পানি পান করার জন্য যেকোনো ডাক্তার সাহেব পরামর্শ দিয়ে থাকে। পানি বা জল প্রসবের দ্বারা শরীরের বর্জ্য পদার্থগুলি শরীর থেকে বহিস্কৃত করতে সাহায্য করে।  আর আমাদের শরীরে যত বর্জ্যপদার্থ বেরিয়ে যাবে আমাদের শরীর ততটাই সুস্থ থাকবে। আর সুস্থ শরীরে সহবাস করলে শরীর দুর্বল  হবে না। 

৪.    নিয়মিত পর্যাপ্ত পরিমান ঘুমান 

শরীরে প্রতিদিন নির্দিস্ট পরিমান বিশ্রাম বা ঘুমের প্রয়জন রয়েছে। ঘুমের পরিমান কম হলে শরীরের দুর্বল ভাব এমনিতেই আসব, মাথা যন্ত্রনা থেকে শুরু করে শরীরের ক্লান্তি অনুভব হয়।  কারণ ঘুমের ফলে মস্তিষ্কে নতুন কোষের সতেজ হয়। তাই সহবাসের পর দুর্বল অনুভব হলে পর্যাপ্ত পরিমান ঘুমিয়ে নিন। 

৫.   অত্যাধুনিক চিকিৎসকের সাথে যোগাযোগ করুন 

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় অত্যাধুনিক চিকিৎসকের সাথে যোগাযোগ করুন বিভিন্ন মানুষের শরীর বিভিন্ন কারণে দুর্বল হতে পারে। তাই আপনার সাহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় আপনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে ভুলবেন না। 

সহবাসের পর করণীয়, সহবাসের পর যা করতে হবে

আপনার শরীর সুস্থ রাখার জন্য স্বাস্থ্যের যত্ন নিলে আপনার শরীর আর দুর্বল হবে না। তাই আপনার জেনে রাখা উচিত সহবাসের পর করণীয় কি-

১. পুরুষ এবং মহিলা উভয়ের যৌনাঙ্গ পরিষ্কার কাপড় দিয়ে পরিষ্কার করে নিতে হবে।  

২. সহবাসের পর বাথরুমে গিয়ে প্রসব করলে যৌনাঙ্গের মধ্যে ব্যাকটেরিয়া জাতীয় কিছু থাকে না। 

৩. পরিষ্কার জল দিয়ে গোপনাঙ্গ ভালভাবে ধুয়ে নিতে হবে। 

৪. সহবাস যেহেতু একটি শারীরিক প্রক্রিয়া শরীরে ঘাম নির্গত হয় তাই গোসল করে নিতে হবে। 

৫. শোয়ার ঘরে পুষ্টি জাতীয় খাদ্য খাবার রেখে দিতে হবে যেমন খেজুর, দুধ, কলা, কিসমিস, ইত্যাদি প্রোটিন জাতীয় খাবার গ্রহণ করতে হবে।  যার ফলে সহবাসের ফলে যে শক্তির ক্ষয় হয়েছে তা ঘাটতি পূরণ হয়ে যাবে। 

৬. সর্বশেষে পর্যাপ্ত পরিমান ঘুমাতে হবে।  


শরীর দুর্বল হলে কি ভিটামিন খেতে হবে

এই পয়েন্টে আলোচনার বিষয় হলো শরীর দুর্বল হলে কি ভিটামিন খেতে হবে। ভিটামিন আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তোলে তাই প্রতিটি ভিটামিনে আলাদা আলাদা কাজ। কোনো একটি ভিটামিনের অভাব হলে সেই রোগে আক্রান্ত হবে। তাই শরীরকে শক্তিশালী করার জন্য সব ধরণের ভিটামিনের প্রয়োজন আছে। তার সাথে প্রোটিন ফ্যাট শর্করা ইত্যাদির প্রয়োজন আছে। 

ভিটামিন -সি   আমাদের চর্মের জন্য অত্যন্ত গুরুত্তপূর্ণ , ভিটামিন - বি মুখের দাঁতের জন্য গুরুত্ত্বপূর্ন , এই আর্টিকেলে সহবাস নিয়ে আলোচনা করা হয়েছে তাই দীর্ঘসময় মিলনের জন্য ভিটামিন - ডি  দরকার যা সকালের নরম সূর্যের আলোয় থাকে। মূলত আপনি প্রতিদিন পুষ্টিকর খাদ্য খাবার আহার করবেন আপনার শরীরের সক্ষমতা বৃদ্ধি হবে। আমার এই ওয়েবসাইট আমি কিছু খাদ্য তালিকা অন্য পোস্টে লিখে রেখেছি আপনি জেনে নিতে পারেন সহবাস করার পর কি খেতে হয় সেক্সে বৃদ্ধির ১২ টি খাবার যৌবন ধরে রাখে 

সহবাসের পর শরীর দুর্বল হলে করণীয় এই আর্টিকেলটি কেমন লাগলো অবশ্যই জানাবেন ............

আমাদের গুগল নিউজ পোস্ট গুলি ফলো করুন ☛📰Google News


 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Adsence

Adsence